টেকনাফে র‌্যাব-বিজিবি’র পৃথক অভিযানে ১ কোটি ৩০ লক্ষ টাকার ইয়াবা সহ পাচারকারী নারী আটক

কক্সবাজার জার্নাল ডটকম :

টেকনাফের হ্নীলা ও হোয়াইক্যংয়ে র‌্যাব-বিজিবি’র পৃথক অভিযানে ১ কোটি ৩০ লক্ষ টাকার প্রায় ৩০ হাজার পিচ ইয়াবা সহ এক পাচারকারী নারীকে আটক করা হয়েছে।

কক্সবাজারের নবগঠিত র‌্যাব-১৫ এক মেইল বার্তায় জানায়,গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী ইয়াবাসহ টেকনাফ হতে সিএনজি যোগে কক্সবাজারের দিকে আসছে।

উক্ত সংবাদের ভিত্তিতে ১০ আগষ্ট শনিবার সাড়ে ৯ টায় অস্থায়ী র‌্যাব-১৫ এর একটি দল টেকনাফ এর হোয়াইক্যং বাজারে চেকপোষ্ট স্থাপন করে।

চেকপোস্ট পরিচালনার সময়ে একটি সন্দেহভাজন সিএনজিকে থামানোর পর যাত্রীদের তল্লাশী করা কালীন সময়ে ইয়াবাসহ আসামী টেকনাফের হোয়াইক্যং আমতলী ওয়ার্ড নং-২ এর ইসমাইলের স্ত্রী ইয়াছমিন বেগম (২০)কে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে তার হাতে থাকা ভ্যানিটি ব্যাগ তল্লাশী করে ১৯ হাজার ৮ শত পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। যার মূল্য প্রায় ১ কোটি টাকা।

এ ব্যাপারে র্যাব-১৫ এর পক্ষে মোঃ মাহমুদুল হাসান মামুন জানান. গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে। পলাতক আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

অপরদিকে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এক মেইল বার্তায় জানায় ৯ আগস্ট সন্ধ্যার পরে টেকনাফ উপজেলাধীন হ্নীলা ইউপিস্থ লেদা মাধ্যমিক বিদ্যালয়ের পার্শ্বে ইয়াবা ক্রয়-বিক্রয় হতে পারে।

উক্ত সংবাদের ভিক্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ লেদা বিওপি’তে কর্মরত সুবেদার মোঃ ইউসুফ আলী এর নেতৃত্বে একটি টহলদল দ্রুত বর্ণিত স্থানে গমন করে রাত সাড়ে ৮টায় লেদা মাধ্যমিক বিদ্যালয়ে পূর্ব পাশে তল্লাশী করে পলিথিনে মোড়ানো অবস্থায় একটি প্যাকেট উদ্ধার করতে সক্ষম হয়।

পরবর্তীতে প্যাকেটটি খুলে গণনা করে ৯ হাজার ৭৪৩ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়। যার বাজর মূল্য প্রায় ৩০ লক্ষ টাকা।

টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) আরও জানায়,জব্দকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।